আমি গেম ডিজাইন এর সম্পর্কে একটু ধারনা দিতে চাই

আমি গেম ডিজাইন এর সম্পর্কে একটু ধারনা দিতে চাই । নকশা একটি ধারণা দিয়ে শুরু হয় , প্রায়ই একটি বিদ্যমান ধারণার উপর একটি পরিবর্তন . গেমটি ধারণা এক বা একাধিক ঘরানার মধ্যে পড়ে যেতে পারে. পরিকল্পকরা প্রায়ই ঘরানার মেশানো সঙ্গে পরীক্ষা . খেলা ডিজাইনার সাধারণত সেটিং এবং বিবরণ , লক্ষমাত্রার , প্রয়োজনীয়তা ও সময়সূচী, কর্মী এবং বাজেট অনুমান , ধারণা , গেমপ্লের , বৈশিষ্ট্য তালিকা ধারণকারী একটি প্রাথমিক খেলা প্রস্তাব নথি উত্পাদন করে.
অনেক সিদ্ধান্ত খেলা এর নকশা সম্পর্কে একটি খেলা এর উন্নয়ন অবশ্যই সময় তৈরি করা হয় ; . এটা , উদাহরণস্বরূপ, খেলা এর দৃষ্টি , বাজেট বা হার্ডওয়্যারের সীমাবদ্ধতার সঙ্গে ঐক্য উপর ভিত্তি করে , বাস্তবায়িত করা হবে, যা উপাদান সিদ্ধান্ত ডিজাইনারের দায়িত্ব নকশা পরিবর্তনের প্রয়োজন সম্পদের উপর উল্লেখযোগ্য ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলতে পারে.
ডিজাইনার অগত্যা খেলা এর codebase পরিবর্তন ছাড়া নকশা ধারনা বাস্তবায়ন এবং প্রাকদর্শন করতে স্ক্রিপ্টিং ভাষায় ব্যবহার করতে পারে.
একটি খেলা ডিজাইনার প্রায়ই খেলা বাজার উন্নয়ন অনুসরণ ভিডিও গেম এবং গণদেবতা পালন করে.
এটা খেলা ডিজাইনার এর নামের জন্য misleadingly উন্নয়ন দলের বাকি অবহেলা , খেলা করতে অ্যাসোসিয়েশনের একটি অযৌক্তিক পরিমাণ দেওয়া হবে সাধারণ.
পুঁজি খেলা প্রকাশকদের সবচেয়ে ভিডিও গেম বাজারে চালিত হয় হিসাবে একটি খেলা থেকে নির্দিষ্ট প্রত্যাশা থাকতে পারে যারা , অ্যাকাউন্টে গ্রহণ করা আবশ্যক . লাভের জন্য বিক্রি বিকশিত তবে, আর্থিক বিষয় ডিজাইনার এর সিদ্ধান্ত প্রভাবিত না, খেলা নকশা বা ডিজাইনার চালিত হয়ে ; . কয়েকটি গেম কারণ অর্থায়ন অভাব এই ভাবে ডিজাইন করা হয় অথবা, একটি খেলা প্রযুক্তি চালিত , যেমন কোয়েক ( 1996 ) হিসাবে হতে পারে , একটি নির্দিষ্ট হার্ডওয়্যার প্রদর্শন বন্ধ কৃতিত্ব বা গেম ইঞ্জিন বিপণন . অবশেষে, খুব কমই একটি খেলা শিল্প চালিত , যেমন Myst (1993) হিসাবে হতে পারে , প্রধানত শিল্পীদের ডিজাইন করা চিত্তাকর্ষক দৃশ্য প্রদর্শন বন্ধ .