রুয়েটে হয়ে গেল আন্তর্জাতিক কনফারেন্সঃInternational conference held in RUET

তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার প্রযুক্তির প্রকৌশল শিক্ষার ক্ষেত্রে দেশের অন্যতম সেরা প্রতিষ্ঠান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গত ২৬ ও ২৭ নভেম্বর সেখানে হয়ে গেল কম্পিউটার ও ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং(আইসিসিই) বিষয়ক প্রথম আন্তর্জাতিক কনফারেন্স। ২৬ তারিখ বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি ভিসি প্রফেসর ডঃমোঃ রফিকুল আলম বেগ এই কনফারেন্স উদ্বোধন করেন। তিনি তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেন, তথ্যপ্রযুক্তি পুরো বিশ্বকে একটি বৈশ্বিক গ্রামে পরিণত করেছে। এই বৈশ্বিক গ্রামে টিকে থাকতে হলে এবং সামনের সারিতে যেতে হলে নতুন প্রজন্মকে অবশ্যই তথ্যপ্রযুক্তিগত শিক্ষায় ও গবেষণায় মনোনিবেশ করে কাঙ্খিত মানের দক্ষতা অর্জন করতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ডঃনজরুল ইসলাম মণ্ডল। স্বাগত বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ডঃ মোঃ রবিউল ইসলাম। আন্তর্জাতিক এই কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ অনির্বাণ মুখোপাধ্যায়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক(প্রশিক্ষণ) প্রকৌশলী মোঃ ইনামুল কবির এবং রুয়েটের কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর ডঃ মোঃ শহিদুজ্জামান।
রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত দুই দিনব্যাপী এই কনফারেন্সে বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তি শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগন অংশগ্রহন করেছেন। সমাপনি দিন ছিল শুক্রবার। দিনব্যাপী বিভিন্ন টেকনিক্যাল সেশন সম্পন্ন হয়, সন্ধ্যায় সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে এই কনফারেন্স সমাপ্ত হয়।
বাংলাদেশের প্রযুক্তি ও প্রকৌশল শিক্ষা আন্তর্জাতিক সমসাময়িক প্রতিষ্ঠানগুলোর সাথে সমন্বয় সাধনের মাধ্যমে এগিয়ে চলেছে, এই অগ্রযাত্রার পথে এধরনের আন্তর্জাতিক সেমিনার আর বেশি উন্নয়নমুখী প্রভাব রাখবে, এটিই প্রত্যাশা সংশ্লিষ্টদের।
http://www.campuslive24.com/campus.148674.live24/ ও জাতীয় দৈনিক

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%b0%e0%a7%81%e0%a7%9f%e0%a7%87%e0%a6%9f%e0%a7%87-%e0%a6%b9%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%97%e0%a7%87%e0%a6%b2-%e0%a6%86%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4/

Leave a Reply