সরাসরি ওয়েবক্যাম দিয়ে ইউটিউবে রেকর্ডিং বন্ধ করে দিচ্ছে গুগল (Google will stop you recording straight to YouTube from your webcam in Bangla)

সরাসরি ওয়েবক্যাম দিয়ে ইউটিউবে রেকর্ডিং বন্ধ করে দিচ্ছে গুগল  

(Google will stop you recording straight to YouTube from your webcam)

 

গুগল (Google) ঘোষণা দিয়েছে, আগামি ১৬ জানুয়ারি থেকে ওয়েবক্যামের সাহায্যে সরাসরি ইউটিউবে (YouTube) রেকর্ডিং এর সুবিধা আর থাকছে না।

সরাসরি আপনার কম্পিউটার থেকে ইউটিউবে (YouTube) ভিডিও রেকর্ড করার অপশন চালু হয়েছিলো ২০০৬ সালে। গুগল (Google) সে বছরেই ইউটিউবের (YouTube) মালিকানা কিনে নিয়ে ছিলো। কিন্তু কোম্পানিটি জানায়, এতো দিন চালু থাকলেও রেকর্ডিং এর এই ফিচারটি খুব জনপ্রিয় ছিলো না। খুব কম ব্যবহৃত হয়েছে এই অপশনটি।

গুগল (Google) আরো জানায় যে, এই প্রোগ্রাম টি যে ফ্ল্যাশ (Flash ) দিয়ে চালানো হতো, তা আর এখন একে সাপোর্ট করছে না। অপশন টি বন্ধ করে দেওয়ার পেছনে এটিও একটি অন্যতম প্রধান কারণ।

সরাসরি ইউটিউবে (YouTube) রেকর্ডিং এর একটি বড় সুবিধা ছিলো। তা হলো- এভাবে রেকর্ডিং করার পর আপলোড নিয়ে আর কোনো ভাবনা থাকতো না। রেকর্ডিং এর পর ভিডিওটি ইউটিউবে আপলোড হয়ে যেতো।

তাহলে প্রশ্ন হলো- যদি আপনার এক্সটারনাল ক্যামেরা না থাকে, তবে ১৬ জানুয়ারিতে অপশনটি সরিয়ে নেওয়ার পর কী হবে? কীভাবে আপলোড করবেন আপনার শখের প্রিয় ভিডিওটি? উপায় অবশ্যই আছে। সে ক্ষেত্রে আপনাকে অন্য সফটওয়্যারের সাহায্য নিতে হবে। এ রকম সফটওয়ারের মধ্যে রয়েছে- ফটো বুথ (Photo Booth) আপনার ম্যাক(Mac) এর জন্য। আর উইন্ডোজ (Windows) এ ওয়েব ক্যাম দিয়ে ভিডিও করে, তা আপলোড করতে হবে।

http://thenextweb.com/google/2015/12/14/google-will-stop-you-recording-straight-to-youtube-from-your-webcam-next-month/

 

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%b8%e0%a6%b0%e0%a6%be%e0%a6%b8%e0%a6%b0%e0%a6%bf-%e0%a6%93%e0%a7%9f%e0%a7%87%e0%a6%ac%e0%a6%95%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%ae-%e0%a6%a6%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%87%e0%a6%89/

Leave a Reply